Reading Time: 4 minutes

গল্পটা সাদাতের। বিবিএ-এমবিএ শেষ করা সাদাত চাকরীর জন্য মরিয়া হয়ে উঠলেন। কিন্তু ভালো চাকরী সে যেন সোনার হরিণ। সাদাতের সার্টিফিকেটের মূল্য যতোটা ভারী, ঠিক ততোটাই যেন ভালো চাকরীর বাজার হালকা। মনের মতো চাকরী না পেয়ে হতাশ সাদাত ভাবলো ব্যবসায় করবে। খুব বড় কিছু নয়। বাবার আর নিজের টিউশানির জমানো টাকা দিয়ে ছোট-খাটো একটা মুদির দোকান আর কি! চালেডালে, চিনিতে বেচা-কেনা। কিন্তু এখানেও যেন বাঁধা। পাইকারি মূল্যে পণ্য কিনতে গিয়েও সাদাত টের পেলো পণ্যের দাম প্রায় নাগালের বাইরে। অন্যদিকে আড়তদারদের থেকেও মানসম্পন্ন পণ্য পাওয়া দূরূঢ়। মান সম্পন্ন পণ্যের জন্য যেতে হয় বহুদূর। যা পণ্যের ভেলিভারী খরচ দিয়ে লাভের মুখ দেখা কষ্টসাধ্য। ফলে ব্যবসার স্বপ্নও সাদাতের প্রায় শেষ হয়ে যাচ্ছিলো। কিন্তু, সে স্বপ্ন শেষ হবার আগেই সাদাত জানতে পারলো মীনা হোলসেল- এর কথা।

হোলসেল বা পাইকারি ব্যবসায় শুনলেই প্রথমে আপনার মাথায় কোন কথাটি আসে? হ্যাঁ! আমরা সবাই যেটা জানি সেটাই। যে সব পণ্য বা উপাদান পাইকারি দামে কিনে বিক্রিত হয় তাকে পাইকারি ব্যবসায় বলে। তবে কখনো কি ভেবে দেখেছেন, আপনার ব্যবসার জন্য আপনি এই পাইকারি পণ্যগুলো পাইকারি মূল্যের চেয়েও কমে কিনতে পারবেন কিনা? জানি, বিষয়টা একটু কঠিন ভাবা। কেননা, পাইকারি মূল্যের পরে হয়তো আপনি কোথাও আর কোন ছাড় বা কম দাম দেখেননি। তবে, এই কঠিন ব্যাপারটাই খানিকটা সহজ করতে, পাইকারি মূল্যের চেয়েও কম দামে আপনি পণ্য কিনতে পারবেন মীনা হোলসেল-এ!

মীনা হোলসেল কী?

মীনা হোলসেল একটি অনলাইন প্ল্যাটফর্ম, যেখানে পাইকারি বাজার থেকেও কম মূল্যে খুচরা ব্যবসায়ীরা পণ্য কিনতে পারবেন। এতে নাম মাত্র মূল্যে মান সম্পন্ন সকল ধরণের মুদি দোকানের পণ্য পাওয়া যাবে।

কেন বেছে নিবেন মীনা হোলসেল?

সাদাতের মতো আপনিও যদি একজন নতুন উদ্যোক্তা হয়ে উঠতে চান, তবে মীনা হোলসেল হতে পারে আপনার একটি বিশ্বস্ত সঙ্গী। নিত্য প্রয়োজনীয় পণ্যগুলো পাইকারি হারে কিনতে পারবেন পাইকারি রেট থেকেও কম দামে। হোলসেলে আপনি আপনার পছন্দের আইটেমগুলো কিনতে পারবেন ঝামেলাহীনভাবে।

চলুন জেনে নেয়া যাক কী কী আছে মীনা হোলসেল সার্ভিসে

অল্প খরচে পণ্য কেনা

মীনা হোলসেল মাধ্যমে আপনি অল্প খরচে (সাধারণ পাইকারি বাজার মূল্য থেকে) পণ্য ক্রয় করতে পারবেন। অর্ডার করার পর পণ্যটি সরাসরি আপনাকে পৌঁছে দেয়া হবে আপনার ঠিকানায়।

ফ্রি ডেলিভারী

সঠিক মানের পণ্য আপনি মীনা হোলসেলের মাধ্যমে একদম ফ্রি ডেলিভারি পাচ্ছেন। সরাসরি উৎকৃষ্ট মানের পণ্য আড়তদারদের থেকে সংগ্রহ করে আপনার ব্যবসায় প্রতিষ্ঠানে পৌঁছে যাবে মীনা হোলসেলের ফ্রি ভেলিভারির মাধ্যমে। ফলে, পণ্যের ক্রয়ের সময় আপনার ভেলিভারি খরচ ও সময় দুটোই বেঁচে যাবে।

সঠিক মানের পণ্য

ব্যবসায় পণ্যের মান খুব গুরুত্বপূর্ণ। সঠিক মান ও পরিমাণ দুটোই সমানভাবে দরকার। যা আপনি নিমিষেই পাবেন মীনা হোলসেলে। তাছাড়া পণ্যের ওজনে কম হবার সম্ভাবনাও নেই।

বাঁচুক সময়

মীনা হোলসেলে পণ্য ক্রয়ের মাধ্যমে আপনার সময় ও শ্রমের অপচয় রোধ হবে। কেননা, আপনাকে বাজারে গিয়ে নিজের বাছাই করে উৎকৃষ্ট মানের পণ্য কিনতে হবে না। আপনার অর্ডারকৃত পণ্য মীনাক্লিকের দক্ষ পণ্য যাচাইকারী আপনার দোকানে পৌঁছে দেবেন। ফলে আড়ত থেকে পণ্য কেনার ঝামেলায় গিয়ে আপনাকে পণ্য ক্রয় করতে হবে না।

অনলাইন বা ফোন কলে সহজে পণ্য ক্রয়

অনলাইনের মাধ্যমে পণ্য ক্রয়ের সুবিধা থাকায় আপনি অতি সহজে পণ্য ক্রয় করতে পারবেন। আপনার দোকানের জন্য দরকারী পণ্য সিলেক্ট করে অর্ডার করুন। ব্যস! পৌঁছে যাবে কাঙ্খিত পণ্য। আপনি চাইলে আপনার এ অর্ডারটি একটি ফোন কলের মাধ্যমেও করতে পারবেন। ফলে ঝামেলা বিহীন অর্ডারের জন্য মীনা হোলসেল রয়েছে আপনার পাশে।

মূল্য পরিশোধ

অর্ডারকৃত পণ্য হাতে পেয়ে মূল্য পরিশোধের সুবিধা দিচ্ছে মীনা হোলসেল। আপনি ক্যাশ অন ভেলিভারি পদ্ধতি অর্থাৎ, পণ্য ভেলিভারি হবার পর নগদ টাকায় মূল্য পরিশোধ করতে পারবেন ।

পণ্য ফেরতের সুব্যবস্থা

অর্ডারকৃত পণ্য আপনার মন মতো না হলে রয়েছে পণ্য ফেরতের সুব্যস্থা। আপনার যদি মনে হয়, অর্ডারকৃত প্রয়োজনীয় পণ্য আপনার মনের মতো হয়নি বা মান সম্পন্ন নয়, তবে আপনি তা ভেলিভারি ম্যান থাকাকালীন সময়ের মধ্যে চেক করে ফেরত দিতে পারবেন। কিন্তু তার জন্য দিতে হবেনা কোন ভেলিভারি চার্জ বা পরিবহণ ফি!

মীনা হোলসেল খুচরা ব্যবসায়ীদের জীবনকে সহজ ও সুন্দর করতে মীনাক্লিকের একটি উদ্যোগ। বিশ্বস্ততা, সঠিক পরিমাণের পণ্য, গুণগত মান, সঠিক সময়ে ফ্রি ডেলিভারি, পণ্য ফেরতের সুব্যবস্থা, এবং ক্যাশ অন ভেলিভারি সুবিধার জন্য সাদাতের মতো ক্ষুদ্র ও খুচরা ব্যবসায়ীদের জন্য একটি ভরসার জায়গা হয়ে উঠেছে।

পাইকারি বাজারে গিয়ে সময় নষ্ট করার দিন শেষ। নতুন দিনের নতুন স্লোগান, মীনা হোলসেল- সর্বনিন্ম পাইকারি দামে খোলা বাজারের পণ্য!